বাড়ি ঢাকা নিউজ প্যান্টের ভেতরে বিড়ালছানা

প্যান্টের ভেতরে বিড়ালছানা

25
0
  • সিঙ্গাপুরে বিড়াল আমদানির ক্ষেত্রে নিয়ম বেশ কড়া
  • প্যান্টের পকেটে চারটি বিড়ালছানা নিয়ে আসছিলেন এক ব্যক্তি
  • ব্যথা পেলেও সুস্থ আছে বিড়ালছানারা

সিঙ্গাপুরে বিড়াল আমদানির ক্ষেত্রে নিয়ম বেশ কড়া। এ জন্য আমদানি লাইসেন্স থাকতে হয়, সঙ্গে আমদানি করা বিড়ালের স্বাস্থ্যসনদ দেখাতে হয় কর্তৃপক্ষকে। দেশটির অভিবাসন কর্তৃপক্ষ জানিয়েছে, চোরাই পথে আনা বিড়াল থেকে যাতে র‍্যাবিসের মতো রোগব্যাধি না ছড়ায়, তার জন্যই এই কড়া আইন। অথচ এই ভুলেই এখন সিঙ্গাপুরের এক ব্যক্তি বিচারের সম্মুখীন হচ্ছেন।

সম্প্রতি মালয়েশিয়া থেকে সড়কপথে সিঙ্গাপুরে আসছিলেন ওই ব্যক্তি (৪৫)। লোকটির নাম না জানালেও অভিবাসন বিভাগের এক মুখপাত্র বলেছেন, ঘটনার দিন সীমান্তের তল্লাশিচৌকিতে নিয়মিত তল্লাশি কার্যক্রম চলছিল। এ সময় একটি মোটরগাড়িতে করে ওই লোক মালয়েশিয়া থেকে আসছিলেন। এ সময় হঠাৎ ‘মিউ’ শব্দ আসে লোকটির শরীর থেকে। তাঁকে তল্লাশি করতে গেলে দেখা যায় তাঁর প্যান্টটি বেশ ফোলা। তল্লাশি কর্মকর্তারা সঙ্গে সঙ্গে লোকটিকে নির্দেশ দেন, অবৈধ কিছু থাকলে আপসে বলুন। লোকটি কিছুটা ভড়কে গিয়ে প্যান্টের ভেতর থেকে যা বের করে দেখালেন, তা দেখে কর্মকর্তাদের চক্ষু চড়কগাছ! প্যান্টের ফোলা অংশ থেকে বেরিয়ে এল ফুটফুটে চারটি বিড়ালছানা।

সিঙ্গাপুরের অ্যান্টিফুড ও ভেটেরিনারি কর্তৃপক্ষ ঘটনাটির তদন্ত করছে। তারা জানিয়েছে, বিড়ালছানাগুলো প্যান্টের নিচে থাকাতে ব্যথা পেলেও এখন সুস্থ আছে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here