বাড়ি আইন ও বিচার এসেছে দুই ঘরানার দুটি ছবি

এসেছে দুই ঘরানার দুটি ছবি

27
0

আজ শুক্রবার যুক্তরাষ্ট্র ও বিশ্বের বিভিন্ন দেশের পাশাপাশি বাংলাদেশের স্টার সিনেপ্লেক্সে মুক্তি পেয়েছে হলিউডের সুপারহিরো থ্রিলার ছবি ‘গ্লাস’। ছবির পরিচালক এম নাইট শ্যামালান। আর অ্যানিমেশন ফ্যান্টাসি মার্শাল আর্টস ফিল্মস ‘ড্রাগন বল সুপার: ব্রলি’ যুক্তরাষ্ট্রে মুক্তি পেয়েছে গত বুধবার। এই ছবিও আজ মুক্তি পেয়েছে স্টার সিনেপ্লেক্সে। দুটি দুই ঘরানার ছবি।

ড্রাগন বল সিরিজের ২০তম চলচ্চিত্র ‘ড্রাগন বল সুপার: ব্রলি’। নিজের লেখা কমিকস থেকে ছবির জন্য চিত্রনাট্য লিখেছেন আকিরা তোরিয়ামা। পরিচালনা করেছেন তাতসুয়া নাগামিনে। গত ১৪ নভেম্বর জাপানের টোকিওতে ছবিটি প্রথম মুক্তি পেয়েছে। এরপর দর্শকদের কাছে ছবিটি খুব প্রশংসিত হয়েছে। আকিরা তোরিয়ামা ১৯৮৪ সালে এই ধারাবাহিক কমিকস লেখা শুরু করেন। এর অন্যতম চরিত্র গোকু। ‘ড্রাগন বল’ নামে রহস্যজনক গোল বলের অনুসন্ধানে সে বিশ্ব ভ্রমণ করে। ড্রাগনটি একটি ইচ্ছা পূরণ করতে পারে। পরে গোকু হয়ে ওঠে পৃথিবীর রক্ষক। মার্শাল আর্ট শিক্ষকদের কাছ থেকে সে মার্শাল আর্টের প্রশিক্ষণ নেয়। বন্ধুরাও তার সঙ্গে এই রোমাঞ্চকর অভিযানে অংশ নেয়।

‘আনব্রেকেবল’ (২০০০) এবং ‘স্প্লিট’ (২০১৬) ছবির পটভূমি নিয়ে ‘গ্লাস’ ছবির কাহিনি। মূল ভূমিকায় অভিনয় করছেন ব্রুস উইলিস ও স্যামুয়েল এল জ্যাকসন। এই দুই জনপ্রিয় অভিনেতাকে পর্দা ভাগাভাগি করতে দেখাটা দর্শকদের ভালো অভিজ্ঞতা হবে বলেই আশা চিত্র সমালোচকদের। ছবিটি পরিচালনার পাশাপাশি প্রযোজনা করেছেন ও চিত্রনাট্য লিখেছেন এম নাইট শ্যামালান। ভারতীয় বংশোদ্ভূত এই মার্কিন চলচ্চিত্র পরিচালক, প্রযোজক ও চিত্রনাট্যকার সমসাময়িক সমাজ সংস্কৃতিতে অতিপ্রাকৃত উপাদান নিয়ে চলচ্চিত্র নির্মাণের জন্য খুব পরিচিত।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here